মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে আপডেট : ০৫ জুলাই, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ অবিলম্বে বাতিলের দাবীতে আইইবি’র মানববন্ধন

ডিসিগণকে শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব প্রদান

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৪৭

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ অবিলম্বে বাতিলের দাবীতে আইইবি’র মানববন্ধন
সাইফুল ইসলাম তালুকদার

অদ্য ১০ ফেব্রুয়ারি ২০২২ খ্রি. রোজ বৃহস্পতিবার সকাল ১০:০০ টা থেকে ১১:০০ টা পর্যন্ত আইইবি সদর দফতরের সামনে, সারা দেশব্যাপী প্রতিটি জেলায় এবং আইইবি’র প্রতিটি কেন্দ্র ও উপ—কেন্দ্রে একযোগে মানববন্ধন আয়োজন করা হয়। ঢাকার রমনায় আইইবি সদর দফতরের সামনে মানববন্ধনের ঘোষণা থাকলেও করায় বিভিন্ন সংস্থা থেকে আগত প্রকৌশলীদের সংখ্যা প্রায় হাজারখানেক হওয়ায় স্বাস্থ্য বিধি মেনে প্রকৌশলীরা শাহবাগ মোড় থেকে আইইবি, মৎস্য ভবন, গণপূর্ত হয়ে প্রেসক্লাব পর্যন্ত ব্যানার নিয়ে মৌনভাবে মানববন্ধনে অংশ গ্রহণ করে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ১৮ জানুয়ারি, ২০২২ খ্রি. তারিখের স্মারক নং— ০৫.০০.০০০০.১৪১.৯৯.০০১.২১.০৩ মূলে জারীকৃত পত্রের মাধ্যমে ডিসিগণকে এডিপিভুক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব প্রদান সম্পর্কিত আদেশ প্রত্যাহারের দাবী জানিয়ে ব্যানার নিয়ে প্রকৌশলীরা মানববন্ধন করেন।

আইইবি’র সার্ভিসেস এন্ড ওয়েলফেয়ার কমিটির চেয়ারম্যান ও ভাইস—প্রেসিডেন্ট (এস এন্ড ডব্লিউ) প্রকৌশলী এস. এম. মনজুরুল হক মঞ্জু—এর সভাপতিত্বে এবং সার্ভিসেস এন্ড ওয়েলফেয়ার কমিটির সদস্য—সচিব ও আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু), পিইঞ্জ.—এর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মাবববন্ধন কর্মসূচীতে বাংলাদেশ আওয়ামী লীগ—এর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, আইইবি’র ভাইস—প্রেসিডেন্ট (এইচআরডি) প্রকৌশলী মো. নূরুজ্জামান, ভাইস—প্রেসিডেন্ট (প্রশাসন ও অর্থ) প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, আইইবি’র সম্মানী সহকারী সাধারণ সম্পাদক (এস এন্ড ডব্লিউ) প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ, সম্মানী সহকারী সাধারণ সম্পাদক (প্রশাসন ও অর্থ) প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, সম্মানী সহকারী সাধারণ সম্পাদক (এইচআরডি) প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী ও সম্মানী সহকারী সাধারণ সম্পাদক (একাডেমিক এন্ড আন্তর্জাতিক) প্রকৌশলী মো. রনক আহসান উপস্থিত ছিলেন। উক্ত মানববন্ধন কর্মসূচীর সাথে কৃষিবিদ ইনস্টিটিউশন, বাংলাদেশ—এর জয়েন্ট সেক্রেটারি জনাব মাকসুদুল আলম মুকুল, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের দপ্তর সম্পাদক ডা. শহিদুল ইসলাম এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের সহ—সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী সংহতি প্রকাশ করে বক্তৃতা দেন।

এছাড়াও মানববন্ধনে সড়ক ও জনপথ ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন, পাবলিক ওয়ার্কস ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন, এলজিইডি ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন, পাবলিক হেলথ ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন, পানি উন্নয়ন বোর্ড ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন, রেলওয়ে প্রকৌশলী সমিতি, তিতাস গ্যাস ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন, পেট্রোবাংলা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ বাংলাদেশের সকল প্রকৌশল সংস্থার প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত